আগরতলায় পাসপোর্ট সেবা কেন্দ্রে হয়রানী

নিজস্ব প্রতিবেদক, আগরতলা: পাসপোর্টের ভেরিফিকেশনের জন্য মঙ্গলবার বেশ কিছু আবেদনকারীকে আগরতলা জ্যাকসেন গেইট স্থিত পাসপোর্ট সেবা কেন্দ্রে আসার জন্য নির্ধারিত সময় দেওয়া হয়।

এদিন হোলি থাকায় আগাম তারা জানতেও চান অফিস খোলা থাকবে কিনা। অফিস থেকে জানানো হয় সময় মত না এলে আবার তিন মাস পর তাদের ভেরিফিকেশনের তারিখ পড়বে। সেই বক্তব্য শুনে মঙ্গলবার পাসপোর্ট সেবা কেন্দ্রে উপস্থিত হন আবেদনকারীরা। নির্ধারিত সময়ে তারা অফিসে আসেন। কিন্তু এরপর বাঁধে বিপত্তি।

সকলে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে সেবা কেন্দ্রে এলেও দেখতে পান অফিসের দরজা বন্ধ। খোলা হয়নি অফিস। দীর্ঘ ক্ষন তাদের অফিসের বাইরে ঠায় দাড়িয়ে থেকে অপেক্ষা করতে দেখা যায়। এমনকি অফিসের বাইরে কোন প্রকারের নোটিশ দেওয়া হয়নি কর্তৃপক্ষ্যের পক্ষ থেকে। এই নিয়ে  ক্ষোভ প্রকাশ করেন তারা।

তাদের বক্তব্য হোলি উপলক্ষ্যে অফিস বন্ধ থাকার বিষয়টি কেন আগাম জানানো হয়নি। তাদের কাছে জানতে চাইলেও কোন সদুত্তর মেলেনি। এমনকি তাদের আবার কবে আসতে হবে সেই সম্পর্কে নেই সুনির্দিষ্ট বক্তব্য। পাসপোর্ট সেবা কেন্দ্রের এই ভূমিকায় ক্ষোভ জানায় রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ভেরিফিকেশনের জন্য  আগত  আবেদনকারীরা।