লক্ষ্মীপুরে হোটেলে ৮০ হাজার টাকা জরিমানা, পঁচা মাংস জব্দ

নিজস্ব সংবাদদাতা :
লক্ষ্মীপুরে অস্বাস্থ্যকর খাবার (মাংস ও মিষ্টি) ফ্রিজে মজুদ রাখায় শহরের মক্কা হোটেলের মালিকসহ দুইজনকে আটক করা হয়েছে। পরে তাদের ৮০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এদিকে শহরের শেখ রাসেল সড়কের ব্রাদার্স বিল্ডিংয়ে একটি মাংস বিক্রির গোডাউনে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।

পরে ওই গোডাউনে আমদানীকৃত পঁচা মাংস পাওয়া যায়। তবে গোডাউনটিতে মালিকপক্ষের কাউকে না পাওয়া যাওয়ায় ভবনটিকে পুলিশি পাহারায় রাখা হয়েছে। মঙ্গলবার (১১ মার্চ) দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুর রেদোয়ান আরমান শাকিল এ অভিযান পরিচালনা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, চলমান অভিযানের অংশ বিশেষ মক্কা হোটেলে অভিযান চালানো হয়। তারা ফ্রিজে মুরগি ও গরুর মাংস এবং মিষ্টি একসঙ্গে রক্ত মাখামাখি করে রাখে। যা খাবার হিসেবে অস্বাস্থ্যকর ও মানবদেহের জন্য ক্ষতিকর।

তাই মালিক ফারুক ও এক শ্রমিককে আটক করে ৮০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়। এছাড়া একটি গোডাউনের সন্ধান পাওয়া গেছে। যেখানে ভারত থেকে আমদানী করে বিভিন্ন হোটেলে মাংস সরবরাহ করে আসছে ফরহাদ নামের এক ব্যাক্তি। ওই গোডাউনে গিয়ে পঁচা মাংস মজুদের দৃশ্য চোখে পড়ে।

মালিকপক্ষের লোকজন টের পেয়ে পালিয়ে যাওয়ায় গোডাউনটি পুলিশি পাহারায় রাখা হয়েছে। এক্ষেত্রে প্রচলিত আইনে মামলা রুজু করার প্রক্রিয়া চলছে। এছাড়া মাংস গুলো পরীক্ষা নিরিক্ষার জন্য প্রাণি সম্পদ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. যোবায়ের হোসেন।