ত্রিপুরা প্রদেশ বিজেপির নয়া রাজ্য কমিটির নামের তালিকা

নিজস্ব সংবাদদাতা : সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে শনিবার ঘোষণা করা হল প্রদেশ বিজেপির নয়া রাজ্য কমিটির নামের তালিকা।

এইদিন প্রদেশ বিজেপি কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে এই নামে তালিকা ঘোষণা করেন প্রদেশ বিজেপির মুখপাত্র প্রবীর চক্রবর্তী। সাংবাদিক সম্মেলনে তিনি জানান প্রদেশ বিজেপির সভাপতি হলেন ডাক্তার মানিক সাহা। সহসভানেত্রী হলেন সাংসদ প্রতিমা ভৌমিক। এছাড়াও সহসভাপতি হলেন খাদি বোর্ডের চেয়ারম্যান রাজীব ভট্টাচার্য, বিধায়ক রামপদ জমাতিয়া, জিতেন্দ্র সরকার, ডাক্তার অশোক সিনহা ও গোরি শঙ্কর রিয়াং।

পাশাপাশি প্রদেশ বিজেপির নয়া রাজ্য কমিটির সাধারন সম্পাদক হলেন দুইজন। তারা হলেন যুব মোর্চার বিদায়ী রাজ্য সভাপতি টিঙ্কু রায় ও মহিলা মোর্চার বিদায়ী রাজ্য সভানেত্রী পাপিয়া দত্ত। প্রদেশ বিজেপির নয়া রাজ্য কমিটির সম্পাদক হলেন ৬ জন। তারা হলেন যাদব লাল নাথ, রতন ঘোষ, মিহির সরকার, অদিতি ভট্টাচার্য দাসগুপ্ত, অস্মিতা বনিক ও মণিহার দেববর্মা। প্রদেশ বিজেপির কোষাধ্যক্ষ হলেন নাগাধিরাজ দত্ত।এছাড়াও প্রদেশ বিজেপির নয়া রাজ্য কমিটিতে আমন্ত্রিত সদস্য সহ মোট ৯৬ জন সদস্য সদস্যা রয়েছেন। প্রদেশ বিজেপির নয়া রাজ্য কমিটিতে সদস্য হিসাবে রয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

সাংবাদিক সম্মেলনে প্রদেশ বিজেপির মুখপাত্র প্রবীর চক্রবর্তী নয়া রাজ্য কমিটির সদস্য সদস্যাদের নামের তালিকাও ঘোষণা করেন।প্রদেশ বিজেপির নয়া রাজ্য কমিটির নামের তালিকার সাথে এইদিন প্রদেশ বিজেপির বিভিন্ন  মোর্চার রাজ্য সভাপতির নামের তালিকাও এইদিন ঘোষণা করা হয়।

মহিলা  মোর্চার  রাজ্য সভানেত্রী হলেন ঝর্না দেববর্মা, কৃষাণ  মোর্চার রাজ্য সভাপতি হলেন জহর সাহা, OBC  মোর্চার রাজ্য সভাপতি হলেন সমীর ঘোষ, জনজাতি  মোর্চার রাজ্য সভাপতি হলেন সাংসদ রেবতী ত্রিপুরা, সংখ্যা লঘু  মোর্চার রাজ্য সভাপতি হলেন মহম্মদ সাহাপরন উদ্দিন এবং SC  মোর্চার রাজ্য সভাপতি হলেন টুটন দাস। প্রদেশ বিজেপির মুখ্যমুখপাত্র হলেন সুব্রত চক্রবর্তী, এছাড়াও মুখপাত্র হলেন নবেন্দু ভট্টাচার্য, প্রবীর চক্রবর্তী ও বিমল চাকমা। সাংবাদিক সম্মেলনে প্রদেশ বিজেপির মুখপাত্র প্রবীর চক্রবর্তী প্রদেশ বিজেপির মিডিয়া ইনচার্জ হিসাবে ভিক্টর সোমের নাম ঘোষণা করেন।তবে এইদিন যুব মোর্চার রাজ্য সভাপতির নাম ঘোষণা করা হয়নি।

পরবর্তী সময় এই নাম ঘোষণা করা হবে। রাজ্যে বিজেপি দলের শক্তি বৃদ্ধির লক্ষ্যে প্রদেশ বিজেপির নয়া রাজ্য কমিটিতে স্থান দেওয়া হয়েছে একাধিক নতুন ব্যক্তিকে। পাশাপাশি বিভিন্ন মোর্চা থেকে পদাধিকারিদের সাংগঠনিক ভাবে পদোন্নতি দিয়ে রাজ্য কমিটিতে স্থান দেওয়া হয়েছে। এখন দেখার প্রদেশ বিজেপির নয়া রাজ্য কমিটি রাজ্য সংগঠন বিস্তারে কতটা সফল হয়।